শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রেপ্তার, দুবাইয়ে থাকতেন আলী আকবর পরিচয়ে - Bangla News

Bangladeshi Online News Paper

সংবাদ শিরোনাম

বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯

শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রেপ্তার, দুবাইয়ে থাকতেন আলী আকবর পরিচয়ে

দেশের শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদ সংযুক্ত আরব আমিরাতে গ্রেপ্তার হয়েছেন।
দুবাই পুলিশ তাকে গ্রেপ্তার করে। পুলিশ সদর দপ্তরের এনসিবি (ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো) এআইজি মহিউল ইসলাম মানবজমিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আমরা এনসিবি দুবাইয়ের সঙ্গে অনেকদিন আগে থেকে যোগাযোগ শুরু করেছিলাম। আমরা পাসপোর্ট ও ছবি পাঠিয়েছিলাম। দুবাই আমাদের জানালো তাকে আইডেন্টিফাই করা গেছে। কিন্তু তার নাম চেঞ্জ হয়েছে। সে ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে আলী আকবর পরিচয়ে থাকতো সেখানে।
পুলিশের এই কর্মকর্তা  আরো  জানান, দুবাই এনসিবির দীর্ঘ পর্যবেক্ষণ ও আমাদের দেয়া তথ্যে জিসানকে গ্রেপ্তার করা গেছে। কবে নাগাদ জিসানকে দেশে আনা হতে পারে জানতে চাইলে মহিউল ইসলাম বলেন, এখন কিছু প্রক্রিয়া বাকি রয়েছে। সেগুলো শেষ হলে শিগগিরই তাকে দেশে আনা যাবে।

পুলিশ সূত্র বলছে, জিসান ইন্টারপোলের তালিকাভুক্ত আসামি। বাংলাদেশে পুরস্কার ঘোষিত শীর্ষ সন্ত্রাসী। তাকে গ্রেপ্তারের জন্য বছরখানেক আগে ইন্টারপোলের সহযোগিতা চেয়েছিল বাংলাদেশ পুলিশ।
জিসান দীর্ঘদিন ধরে দুবাইয়ে অবস্থান করছেন। সেখানে বসেই দেশের অপরাধ জগতের অনেক কিছু নিয়ন্ত্রণ করে আসছেন। ক্যাসিনোকাণ্ডে সম্প্রতি বেশ কয়েকজন যুবলীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জিজ্ঞাসাবাদে তারা জিসানের নামে অপরাধ জগতের অনেক অজানা তথ্য দিয়েছেন। গণপূর্ত মন্ত্রণালয়ের ‘টেন্ডারবাজ’ যুবলীগ নেতা জিকে শামীম তারই লোক। তার মাধ্যমেই দুবাইয়ে বসে ঠিকাদারি নিয়ন্ত্রণ করতেন জিসান। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন