কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহতরা পেশাদার ডাকাতদলের সদস্য। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। রোববার রাতে পৌনে ৩টার দিকে বুড়িচং উপজেলার কোমাল্লা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দেবিদ্বার উপজেলার চরবাকর গ্রামের বাবুল, ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর গ্রামের এরশাদুল ও বুড়িচং উপজেলার জগতপুর পুর্বপাড়া এলাকার অলি মিয়া।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি পাইপগান, পাঁচ রাউন্ড বন্দুকের গুলি, ছয়টি কাঠের বাটযুক্ত ধারালো ছুরিসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান,  কোমাল্লা গ্রামে সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে তাদের কাছে খবর আসে। এর ভিত্তিতে ওই এলাকায় অভিযানে যান তারা।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল হামলা চালায় ও গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। দু’পক্ষের গোলাগুলিতে ডাকাতদলের তিন সদস্য গুলিবিদ্ধ হন।

ওসি বলেন, এ সময় তিনিসহ চার পুলিশ সদস্য আহত হন।  গোলাগুলির এক পর্যায়ে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ ডাকাতদলের তিন সদস্যকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

নিহত তিনজনের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, মাদকসহ বিভিন্ন অভিযোগে থানায় পাঁচটিরও বেশি মামলা রয়েছে বলে জানান ওসি। তিনি জানান, মরদেহগুলো ময়নাতদন্তের জন্য কুমিল্লা  মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।